Logo

বেদখলকৃত রেলের জায়গা দখলমুক্ত করা হবে: রেলমন্ত্রী

অনিন্দ্য বাংলা
বৃহস্পতিবার, অক্টোবর ২১, ২০২১
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক : বাংলাদেশে রেলওয়ের বেদখলকৃত জমি-সম্পত্তি দখলমুক্ত করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।
 
রেলমন্ত্রী বলেন, ময়মনসিংহ রেল স্টেশনকে আধুনিকায়ন করে আইকনিক স্টেশনে রূপান্তর করা হবে । ময়মনসিংহ এখন বিভাগীয় শহর। এ শহরে রেল যোগাযোগে অবকাঠামো উন্নয়নে আমরা গুরুত্ব দিচ্ছি। রেলের জায়গা কারো দরকার হলে, আমরা তাদের সময় দেবো। আপনারা আবেদন করেন এবং রেল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেন। নির্দিষ্ট পরিমাণ ফি দিয়ে জায়গা লিজ নিতে পারেন। তবে রেলওেয়ের উন্নয়নের জন্য যেসব জায়গা দরকার হবে, সেগুলো ছেড়ে দিতে হবে।
 
বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ রেল স্টেশনে যাত্রী সুবিধা বাড়াতে প্লাটফর্ম উঁচুকরণ, স্টেশন ভবন আধুনিকায়ন, এক্সেস কন্ট্রোল এবং প্লাটফর্ম শেড নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
 
ময়মনসিংহ বিভাগে রেল যোগাযোগের উন্নয়ন করতে এবং বিভিন্ন স্টেশনের অবকাঠামো উন্নয়ন কাজের উদ্বোধনে  সকাল আটটায় বিশেষ ট্রেনে সফর করেন রেলমন্ত্রী। আজ রাতেই মন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে।
স্থানীয়দের দাবির প্রেক্ষিতে ময়মনসিংহ থেকে ঢাকার বিমানবন্দর স্টেশন পর্যন্ত স্পেশাল ট্রেন সার্ভিস দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে রেলমন্ত্রী বলেন, ঢাকার ওপর যানজট কমাতে উদ্যোগ নিয়েছে সরকার। এখন ময়মনসিংহ থেকে বিমানবন্দর স্টেশন পর্যন্ত একটি ট্রেন দেওয়া হবে। এতে ময়মনসিংহের মানুষ অল্প সময়ে ঢাকায় গিয়ে ব্যবসা-বাণিজ্য ও অফিস শেষ করে আবার ফিরে আসতে পারবে। এক্ষেত্রে তাদের ঢাকায় বাসা নিয়ে থাকতে হবে না।
ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ে স্টেশন থাকলেও এখন সেখানে ট্রেন থামে না জানিয়ে রেলমন্ত্রী বলেন, এ স্টেশনেও আমরা ট্রেন থামার ব্যবস্থা করবো। এজন্য স্টেশন প্লাটফর্মটি আধুনিকায়ন করা হবে।