Logo

ময়মনসিংহে ৫৫০ টাকায় গরুর মাংস বিক্রি

অনিন্দ্য বাংলা
শুক্রবার, মার্চ ২২, ২০২৪
  • শেয়ার করুন

ময়মনসিংহে

প্রথম দিনেই  ৫৫০ টাকায় গরুর মাংস কেনার ব্যাপক সাঁড়া পড়েছে নিম্ন ও মধ্যবিত্ত আয়ের মানুষদের মধ্যে। ময়মনসিংহের বিভিন্ন এলাকায় দীর্ঘ লাইনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে গরুর মাংস ও ডিম কিনতে দেখা গেছে সাধারণ মানুষদের। এ সময় জেলা প্রশাসনের অনেক কর্মকর্তা ও কর্মচারীদেরও লাইনে দাঁড়িয়ে মাংস কিনতে দেখা যায়।

পবিত্র রমজান মাস উপলক্ষে ময়মনসিংহে নিম্ন আয়ের মানুষদের জন্য ৫৫০ টাকায় এক কেজি গরুর মাংস ও ১০০ টাকায় এক ডজন ডিম বিক্রি শুরু হয়েছে।

এতে বর্তমান বাজার মূল্য থেকে এক কেজি গরুর মাংসে ২০০ টাকা এবং এক ডজন ডিম থেকে ১২-১৫ টাকা কম পাচ্ছেন ক্রেতারা।

ময়মনসিংহের জেলা প্রশাসক (ডিসি) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর উদ্যোগে বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে ও বিকেলে প্রথমদিনের মতো দুই ধাপে সুলভ মূল্যে মাংস ও ডিম বিক্রির এ কার্যক্রম শুরু হয়।

এ সময় জেলা প্রশাসকের এই উদ্যোগকে প্রশংসনীয় উল্লেখ করে স্বাগত জানান নগরীর বিভিন্ন শ্রেণি-পেশার সাধারণ মানুষ।

তারা বলেন, চলমান বাজার পরিস্থিতিতে বিশেষ করে পবিত্র রমজান মাসে জেলা প্রশাসকের এই উদ্যোগ প্রশংসার দাবি রাখে। আমরা এই কার্যক্রমকে স্বাগত জানাই। আশা করছি প্রথমদিনের এই কার্যক্রমের নানাদিক পর্যালোচনা করে এর ব্যাপ্তি আরও বাড়ানো হবে। এতে উপকৃত হবে নিম্ন আয়ের মানুষ।

জানা গেছে, জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদ বিভাগ যৌথভাবে এই কার্যক্রম বাস্তবায়ন করছে। এতে বিক্রি ও বিপণন কার্যক্রমে সহযোগিতা করছেন জেলা ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন।