Logo

মাদক নিয়ন্ত্রণে কবিরুল হাসান সুনাম ছড়াচ্ছেন আপন কর্মদক্ষতায়

অনিন্দ্য বাংলা
সোমবার, ফেব্রুয়ারি ১২, ২০২৪
  • শেয়ার করুন

স্টাফ রিপোর্টারঃ শীর্ষ মাদক ব্যবসায়ী মেহেদী হাসান আইনশৃঙ্খলা বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে  মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে বহুদিন ধরে। ময়মনসিংহ সদর উপজেলার উজান ঘাগড়া গ্রামের নিজ বাড়িতে চালানো অবৈধ মাদক ব্যবসার ফলে ঐ অঞ্চলের যুব সমাজ সহজলভ্য মাদকে আসক্ত হচ্ছে দ্রুত। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ময়মনসিংহ অফিসসূত্রে জানা গেছে তার বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে। 

মাদক কারবারী বিশালের পিতা হেলাল বলেন, আমার ছেলে অসৎ সঙ্গে থাকতে থাকতে খারাপ পথে চলে গেছে। আমি তাকে আর নিয়ন্ত্রণ করতে পারছি না। জেল-হাজত থেকে জামিনে মুক্ত হয়ে মেহেদী হাসান বিশাল আবারও মাদক ব্যবসা শুরু করে।  মাদক ব্যবসায়ীদের ভয়ে  এলাকাবাসীর কেউ মুখ খুলে কথা বলতে রাজি হয়নি। তবে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ময়মনসিংহ অফিসের  কর্মকর্তাদের সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন এলাকাবাসীরা।

সম্প্রতি মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ময়মনসিংহ অফিসের চৌকস কর্মকর্তাদের বিশেষ অভিযানে কুখ্যাত মাদক কারবারী বিশালের বাড়ি থেকে বিপুল পরিমাণ জীবন ধ্বংসকারী মাদক উদ্ধার করা হয়েছে। 

এ বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ময়মনসিংহ অফিসের ‘ক’ সার্কেলের চৌকস পরিদর্শক কবিরুল হাসান জানান, গত ৩ ফেব্রুয়ারী উজান ঘাগড়া গ্রামে মেহেদী হাসান বিশালের বাড়িতে বিশালকে ধরার উদ্দেশ্যে  অভিযান পরিচালনা করি, কিন্তু আমাদের উপস্থিতি টের পেয়ে  আসামি বিশাল পালিয়ে গেলেও স্থানীয় জনগনের সম্মুখে মাদক ব্যবসায়ী বিশালের বসবাসরত ঘরে তল্লাশি চালিয়ে খবরের কাগজ দিয়ে মোড়ানো বিপুল পরিমাণ  বুপ্রেনরফিনযুক্ত কুপিজেসিক ইনজেকশন জব্দ করা হয়। 

মাদক কারবারী মেহেদী হাসান বিশালের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে-২০১৮ এর ৩৬/১ এর সারণীয় (১৪)ও ৩৩ এর ক ধারা মোতাবেক একটি মোকদ্দমা দায়ের করা হয়েছে। আসামী পলাতক থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্রে আরো জানা যায় কুখ্যাত মাদক কারবারী বিশাল ও তার সহযোগীদের গ্রেপ্তারের  প্রচেষ্টা অব্যহত রয়েছে। 

সূত্রে জানা গেছে, চৌকস ইন্সপেক্টর কবিরুল হাসান মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ময়মনসিংহ অফিসে যোগদান করার পর থেকেই মাদক কারবারীদের আতঙ্ক বাড়িয়ে দিয়েছেন। তিনি নিজের জীবনের ঝুঁকি নিয়ে  বেশ কয়েকটি সফল অভিযান পরিচালনা করে অবৈধ মাদক নিয়ন্ত্রণে এ অঞ্চলে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছেন। মাদক ব্যবসায়ীদের আতঙ্ক ইন্সপেক্টর কবিরুল হাসান ঊর্ধ্বতন কর্মকর্তাদের দিক নির্দেশনায় অবৈধ মাদক নিয়ন্ত্রণে নিরলসভাবে সুনামের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন।