Logo

যুক্তরাষ্ট্রের ভিসার কাজ সারলেন শান্ত-মাহমুদউল্লাহরা

অনিন্দ্য বাংলা
শুক্রবার, এপ্রিল ৫, ২০২৪
  • শেয়ার করুন

অনিন্দ্যবাংলা ডেস্ক:

ওয়ানডে বিশ্বকাপ শেষ হয়েছে চরম ব্যর্থতায়। এরপর সাদা ও লাল বল মিলিয়ে মোট ৬টি সিরিজ খেলেছে বাংলাদেশ। নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে দুটি পূর্ণাঙ্গ সিরিজে বাংলাদেশের সফলতা কেবল একটি ওয়ানডে সিরিজ জয়। সেটি লঙ্কানদের বিপক্ষে। বাকি সিরিগুলোতে হয়তো হার, না হয় সমতায় শেষ করেছে বাংলাদেশ।

ভারত বিশ্বকাপের পর এরই মধ্যে ৪ মাস চলে গেলেও বাংলাদেশের দলের যেন নেই কোনো পরিবর্তন। খেলার উন্নতির জন্য কোথায় কাজ করতে হবে বা মনোযোগ বাড়াতে হবে, তা যেন অস্পষ্ট কোচ ও ক্রিকেটারদের কাছে।

কিন্তুু সময় তো বসে নেই। চলছে নিজের গতিতে। কারো জন্যে নেই অপেক্ষা। যে কারণে, বাংলাদেশের সামনে এখন আরও একটি বিশ্বকাপ। ক্রিকেটাররা না চাইলেও তাদের দরজায় কড়া নাড়া শুরু করেছে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া বিশ্বকাপ টি-টোয়েন্টির আসর।

বিশ্বকাপে যেতে বাংলাদেশের প্রথম প্রস্তুতি ভিসার কাজ শেষ করা। গতকাল বৃহস্পতিবার সেই গুরুত্বপূর্ণ কাজটি সেরে ফেলেছেন নাজমুল হোসেন শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদসহ ২৩ ক্রিকেটার। আইপিএল থেকে দেশে ফিরে ভিসার কাজ শেষ করেছেন মোস্তাফিজুর রহমানও।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভিসার কাজ সেরেছেন যারা-

নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ নাঈম শেখ, তানজিম হাসান তামিম, লিটন দাস, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী, জাকির হাসান, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, শামীম হোসেন পাটওয়ারী, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, শরীফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, তানভীর ইসলাম, আলিস আল ইসলাম, শেখ মেহেদী হাসান, হাসান মাহমুদ, খালেদ আহমেদ ও তানজিদ হাসান।

এছাড়া আগে থেকেই যুক্তরাষ্ট্রের ভিসা আছে ৫ ক্রিকেটারের। তারা হলেন- সাকিব আল হাসান, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফউদ্দিন, নুরুল হাসান সোহান।

বিশ্বকাপে যাওয়ার আগে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আগামী ২৮ এপ্রিল বাংলাদেশে আসার কথা রয়েছে জিম্বাবুয়ের। সিরিজটি শুরু হবে ২ মে। প্রথম ৩টি ম্যাচ হবে চট্টগ্রামে, বাকি দুটি ম্যাচ হবে ঢাকায় শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।