Logo

সুনামগঞ্জে সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান প্রার্থীর ধাওয়া-পাল্টা ধাওয়া!

অনিন্দ্য বাংলা
বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪
  • শেয়ার করুন

তামিম রায়হান :

মধ্যনগরে সম্ভাব্য দুই উপজেলা চেয়ারম্যান প্রার্থীর উপস্থিতিতে নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টার দিকে উপজেলার  মহিষখলা বাজারে অস্থায়ী ইউনিয়ন পরিষদের সামনের রাস্তায় এই ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে গণসংযোগ করতে মহিষখলা বাজারে এসেছিলেন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মো. সাইদুর রহমান। তিনি ও তার নেতাকর্মীরা বাজারের বিভিন্ন দোকানে লিফলেট বিতরণকালে আরেক চেয়ারম্যান প্রার্থী মো. আব্দুর রাজ্জাক ভূঁইয়াও বাজারে মোটরসাইকেলে শোডাউনের মাধ্যমে প্রচারণা চালাচ্ছিলেন। প্রচারণাকালে দুইপক্ষ মুখোমুখি নেতাকর্মীরা বাকবিতন্ডতায় জড়িয়ে পড়েন এবং উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মো. আব্দুর রাজ্জাক ভূঁইয়া বলেন, আমি শান্তিপ্রিয় মানুষ। ঈদের শুভেচ্ছা জানাতে নেতৃবৃন্দকে নিয়ে মোটরসাইকেল যোগে মহিষখলা বাজারে যেতেই সাইদুর রহমান আমাকে উদ্দেশ্য করে বাজে মন্তব্য শুরু করে। এসময় আমার লোকজন তাকে এর কারণ জিজ্ঞেসা করতে গেলে সে ও তার লোকজন আমার লোকজনের প্রতি ক্ষিপ্ত হয়ে উঠে এবং ধাক্কাধাক্কির মতো ঘটনা ঘটে। পরবর্তীতে স্থানীয়দের পরামর্শে আমি শান্তিপূর্ণভাবে বাজার থেকে প্রস্থান করি।

অপর সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান বলেন, আমি আজ নির্বাচনী প্রচারণা ও ঈদের শুভেচ্ছা জানাতে পায়ে হেঁটে আমার নেতাকর্মীদের নিয়ে মহিষখলা বাজারে যাই। বাজারে অস্থায়ী ইউনিয়ন পরিষদের সামনে আসতেই অপরদিক থেকে মোটরসাইকেল শোডাউন নিয়ে আব্দুর রাজ্জাক আমার ও আমাদের নেতাকর্মীদের রাস্তা আটকে দেয়। এসময় আব্দুর রাজ্জাক নিজে ও তার নেতাকর্মীরা আমাকে উদ্দেশ্য করে গালিগালাজ করতে থাকে। এক পর্যায়ে আমার নেতাকর্মীদের উপর হামলা চালায়। স্থানীয়দের লোকজনের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে  আমরা বাজার ত্যাগ করে বাড়িতে চলে আসি। বাড়িতে এসে জানতে পারি আব্দুর রাজ্জাকের লোকজন সাতুর নতুন বাজারে আমার একটি ব্যবসায়ীক মার্কেটে হামলা চালিয়ে ভাংচুর করেছে।উল্লেখ্য, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী আব্দুর রাজ্জাক ও সাইদুর রহমান উভয়েই পাশের বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের দাতিয়াপাড়া গ্রামের বাসিন্দা।

এ ঘটনায় নামপ্রকাশে অনিচ্ছুক প্রত্যক্ষদর্শী ও মহিষখলা বাজারের এক ব্যবসায়ী বলেন, দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর লোকজনের মধ্যে ধাওয়া—পাল্টা ধাওয়া চলাকালীন ঘটনাস্থলের আশপাশে আতঙ্কজনক পরিবেশ সৃষ্টি হয়। অনেক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। প্রায় একঘণ্টা পর পুলিশ ঘটনাস্থলে এসে পরিবেশ নিয়ন্ত্রণ করলে দোকানপাট খোলা হয়।

এ বিষয়ে জানতে চাইলে মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরান হোসেন জানান, দুইপক্ষের মধ্যে বাকবিতন্ডতা ও ঝামেলার ঘটনা শোনার সাথে সাথে ঘটনাস্থলে যাই। বর্তমানে মহিষখলা বাজারের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।