Logo

অনিন্দ্যবাংলা
মঙ্গলবার, জুন ১৬, ২০২০
  • শেয়ার করুন

নূরুজ্জামান সরকার নীহার বকুল।

আজ সোমবার দুপুর সোয়া দুইটার দিকে ফুলপুর বিদ্যুৎ অফিসের ভুতুরে বিদ্যুৎ বিল বাতিলের দাবিতে এক প্রতিবাদ মিছিল করে ফুলপুর ইউএনও অফিস ঘেরাও করে ভুক্তভোগী গুপ্তেরগাও গ্রামের বিদ্যুৎ গ্রাহকরা।

পরে তাদের সাথে যোগদেয় অন্যান্য ভুক্তভোগী বিভিন্ন এলাকার বেশকিছু বিদ্যুৎ গ্রাহকরাও। পয়ারী ইউনিয়নের গুপ্তেরগাঁও গ্রামের বিদ্যুৎ গ্রাহকদের উদ্যোগে মিছিলটি বিদ্যুৎ কার্যালয়ের সামনে থেকে ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সামনে এসে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে।এক পর্যায়ে বিক্ষোভকারীদের একটি প্রতিনিধি দল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামের সাথে দেখা করে বিদ্যুৎ বিল বেশী করা,একবার পরিশোধিত বিল পূর্ণরায় করা, বন্ধ সেচ মটারের নামে বিল করাসহ বিভিন্ন অনিয়মগুলো তুলে ধরেন। উপজেলা নির্বাহী অফিসার সার্বিক বিষয়টি খতিয়ে দেখে সমাধানের আশ্বাস দিলে তারা উপজেলা পরিষদ প্রাঙ্গণ ত্যাগ করে।

অনেকেই বলেন যেখানে ৫০০টাকা আগে বিল দিতাম সেখানে এখন বিল করছে ২০০০ হতে ৩০০০ হাজার টাকা। ডাকাতি করার জন্যই হয়তো ২ মাস বিল নেয়নি। এতো টাকা করোনার মাঝে দেবো কেমনে? খেয়ে বাঁচাই তো দায়।

উল্লেখ্য যে,তারাকান্দার বিদ্যুৎ গ্রাহকগণ অভিযোগ করেন ফুলপুর অফিসের বেশ ক’জন দুর্নীতিবাজ কর্মচারি ও কর্মকর্তাগণকে সরিয়ে নতুন জনবল আনলেও এখনো কিছু অসদ কর্মচারী আছে এরা মুখদেখে বিল করে আর আমাদের সর্বশান্ত করে দিচ্ছে। কিছু বললেই লাইনকাটা সহ মামলায় জড়িয়ে দেয়।

পরিসংখানে দেখা গেছে, তারাকান্দায় ৩ হতে ৪ গুণ বেশি বিল করা হয়েছে। এই হয়রানির বিরুদ্ধে উর্ধতন কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছে ভূক্তভোগি গ্রাহকের।

ছবি ও তথ্যসূত্র- নূরুল আমিন।